টেকনাফে তিন মাদক কারবারি আটক

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :

সীমান্ত প্রহরী ২ বিজিবি সদস্যরা কক্সবাজার-টেকনাফের সাবরাং ইউপির মুন্ডার ডেইল এলাকার তিন জন মাদক কারবারিকে আটক করেছে। এসময় বিজিবির অভিযানিক দল মিয়ানমার থেকে নৌকায় করে নিয়ে আসা ২ কেজি,১২৭ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেতে সক্ষম হয।

মঙ্গলবার (৫ মার্চ) উক্ত অভিযানের সত্যতা নিশ্চিত করেন ২ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ।

তিনি জানান, মঙ্গলবার রাতে বিজিবি গোপন সংবাদে জানতে পারে সাবরাং ইউপির মুন্ডার ডেইল ফিশিং ঘাট নামক এলাকা দিয়ে মিয়ানমার হতে সাগর পথে পাচার হয়ে আসা মাদকের একটি চালান উক্ত এলাকায় প্রবেশ করবে।

উক্ত সংবাদের তথ্য অনুযায়ী বিজিবির একটি বিশেষ টহলদল মুন্ডারডেইল এলাকায় কয়েকটি ভাগে বিভক্ত হয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

সকাল ৯টার সময় বিজিবি টহলদল দেখতে পায় সাগরের পূর্ব দিক থেকে একটি নৌকা ফিশিং ঘাটের দিকে আসছে। নৌকাটিতে থাকা ব্যক্তিদের স্বন্দেহ হলে অভিযানিক দল নৌকাটিকে থামানোর জন্য চ্যালেঞ্জ করলে নৌকায় থাকা চোরাকারবারীরা বিজিবি টহলদলের উপস্থিতি বুঝতে পেরে পুনরায় সাগর পথ দিয়ে পালানোর চেষ্টা করে।

এরপর বিজিবি সদস্যরা দুটি নৌকা নিয়ে ধাওয়া করে, তিন চোরাকারবারীসহ নৌকাটিকে আটক করতে সক্ষম হয়। নৌকার পাটাতনের নিচে লুকায়িত একটি প্লাষ্টিকের ব্যাগ থেকে ২.১২৭ ক্রিস্টাল মেথ আইসের চালানও উদ্ধার করা হয়।

ধৃত মাদক কারবারিরা হচ্ছে, সাবরাং ইউপির মুন্ডার ডেইল এলাকার মৃত নাগু মিয়ার পুত্র মো.সমাছুল আলম (৪০),মৃত হামিদ হোসেনের পুত্র মো. সৈয়দ আলম (২৪), নুর কামালের পুত্র মো.আক্তার কামাল(২০)।

আটক তিন মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করার জন্য উদ্ধারকৃত আইসের চালানসহ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।

০১৮১৯০৮৪৭০৮